Breaking News
Home / আন্তর্জাতিক / সৌদি আরবের মেয়েদের বিয়ে করলে প্রবাসীদের ৪ লাভ: বিবাহিত পুরুষে আগ্রহী সৌদির মেয়েরা!!

সৌদি আরবের মেয়েদের বিয়ে করলে প্রবাসীদের ৪ লাভ: বিবাহিত পুরুষে আগ্রহী সৌদির মেয়েরা!!

বিবাহিত পুরুষকে বিয়েতে রাজি আছেন সৌদি আরবের একটি বিশ্ববিদ্যালয়পড়ুয়া অধিকাংশ ছাত্রী। সম্প্রতি এক অনলাইন জরিপে এমন তথ্য পাওয়া যায়। গতকাল বুধবার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি প্রিন্সেস নোরা ইউনিভার্সিটির টুইটার ব্যবহারকারী শিক্ষার্থীদের মধ্যে এক জরিপ চালানো হয়। এতে দেখা যায়, ওই বিশ্ববিদ্যালয়ের শতকরা ৬১ ভাগ ছাত্রী বিবাহিত পুরুষকে বিয়ে করতে সম্মত হয়েছেন।
‘আপনি কি বিবাহিত পুরুষকে বিয়েতে রাজি আছেন?’—এ প্রশ্নের জবাবে শতকরা ৬১ ভাগ ‘হ্যাঁ’ ও ৩০ ভাগ ‘না’ বলেছেন। তবে ৯ ভাগ ‘মন্তব্য নেই’ বলে জরিপের প্রশ্নের জবাবে উল্লেখ করেন।
বিবাহিত পুরুষকে সৌদির অবিবাহিত নারীদের বিয়ে করা প্রসঙ্গে টুইটার ব্যবহারকারীদের মধ্যে সম্প্রতি ব্যাপক বিতর্ক, আলোচনা-সমালোচনা দেখা যায়। এ বিষয়ে উভয় পক্ষেই জোর সমর্থন মেলে। বিষয়টি নিয়ে অনলাইনে সরব দেশটির শিক্ষক-শিক্ষার্থী, লেখক ও আইনজীবীরা।
ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ইসলামিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সাহিত্য বিশ্লেষক ইমাম মোহাম্মাদ বিন সৌদ মনে করেন, ক্ষেত্রবিশেষে বহুবিবাহ ‘পুরুষের অধিকার’।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, সৌদি আরবে শাসনব্যবস্থা ও ধর্মীয় কারণে অনেকেই বহুবিবাহে রাজি না থাকলেও সরাসরি মুখ খুলতে পারেন না। তবে অনলাইনে এর বিপক্ষে অনেকেই বক্তব্য দিয়ে থাকেন।

বিবাহিত পুরুষকে বিয়েতে সৌদি নারীরা রাজি থাকায় সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকে বিস্ময় প্রকাশ করেছেন।

About admin

Check Also

পৃথিবীর দ্বিতীয় সর্বচ্চ ১৪২ তলা ভবন বাংলাদেশে নির্মাণ (ভিডিও)

পৃথিবীর দ্বিতীয় সর্বচ্চ ১৪২ তলা ভবন বাংলাদেশে নির্মাণ (ভিডিও)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *