Breaking News
Home / খেলাধুলা / বাংলাদেশকে এবার একসাথে দুইটি সুখবর দিল আইসিসি

বাংলাদেশকে এবার একসাথে দুইটি সুখবর দিল আইসিসি

Loading...

ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ( আইসিসি ) এক প্রেস বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড ট্যুর নিয়ে দুটি সুখবর দিয়েছে বাংলাদেশকে।
নিউজিল্যান্ড সিরিজ যদি বাংলাদেশ জিতে নিতে পারে তাহলে আগামী ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে মাশরাফি বাহিনী। আর টেস্ট জিতলে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে যাবে।

এতে বলা হয়, বাংলাদেশ যদি সিরিজ জিতে নেয় তাহলে আইসিসির।ব্রেকিং২৪.কম। র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা ওয়েস্টইন্ডিজ ও পাকিস্তানকে ফেলে বিশ্বকাপের মূল পর্বে সরাসরি খেলবে টাইগাররা। আর বাংলাদেশের কাছে সিরিজ হারের কারণে তালিকায় পিছিয়ে যাবে নিউজিল্যান্ড।

সোমবার থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে তিন ম্যাচের এ সিরিজ। আর মাশরাফি বাহিনী এই তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নেয়ার জন্য যে মুখিয়ে আছেন তা আর বলার অপেক্ষা রাখে না। শুক্রবার ক্রাইস্টচার্চে পৌঁছেছে মাশরাফি বাহিনী। এরআগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। এগুলোর ফলাফল টাইগার সদস্যদের পক্ষে না থাকলেও সিরিজে ভালো করার বিষয়ে আশাবাদ প্রকাশ করেছেন মাশরাফি।
বর্তমানে বাংলাদেশ ৯৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা টিকিয়ে রেখেছে।ব্রেকিং২৪.কম। তবে ৩-০ তে সিরিজ জিততে পারলে বিশ্বকাপে খেলা সুনিশ্চিত হবে। তখন বাংলাদেশের পয়েন্ট হবে ১০০। এছাড়া ২-১ ব্যবধানে সিরিজ জিততে পারলে বাংলাদেশের পয়েন্ট হবে ৯৭।
এছাড়া দুটি টেস্ট ম্যাচ রয়েছে এ সিরিজে। দুটির মধ্যে একটি টেস্ট জিতলেও টাইগাররা টেস্ট র‍্যাঙ্কিংয়ে টপকে যাবে শ্রীলংকাকে।
অন্যদিকে সিরিজ হারলে নিজেদের অবস্থান হারাতে হতে পারে নিউজিল্যান্ডকে। ২৪ ডিসেম্বর পর্যন্ত এমআরএফ টায়ার আইসিসি ওয়ানডে র‌্যাংকিং অনুযায়ী ক্রিকটের সেরা দশ দেশের মধ্যে রয়েছে-
১ অস্ট্রেলিয়া পয়েন্ট ১২০
২ দক্ষিণ আফ্রিকা পয়েন্ট ১১৬
৩ ভারত পয়েন্ট ১১১
৪ নিউজিল্যান্ড পয়েন্ট ১০৯
৫ ইংল্যান্ড পয়েন্ট ১০৭
৬ শ্রীলংকা পয়েন্ট ১০১
৭ বাংলাদেশ পয়েন্ট ৯৫
৮ পাকিস্তান পয়েন্ট ৮৯
৯ ওয়েস্টইন্ডিজ পয়েন্ট ৮৬
১০ আফগানিস্তান পয়েন্ট ৫২
১১ জিম্বাবুয়ে পয়েন্ট ৪৮
১২ আয়ারল্যান্ড পয়েন্ট ৪২

Loading...

About admin

Check Also

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে চোখ রাখতে দেরী হলেই সর্বনাশ!

Loading... বৃহস্পতিবার লন্ডনের কেনিংটন ওভালে খেলা দেখতে যাচ্ছেন কারা? যারা যাচ্ছেন তাদের জন্য আয়োজকদেরই এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *