Breaking News
Home / টপনিউজ / পান যৌন শক্তি ও আকাঙ্খা বাড়ায় জেনে নিন কিভাবে

পান যৌন শক্তি ও আকাঙ্খা বাড়ায় জেনে নিন কিভাবে

X

শখের বশে আমরা অনেকেই পান খাই, কেউ আবার নিয়মিত পান খেয়ে থাকেন। এতদিন আমরা জানতাম পানের ক্ষতিকর দিকগুলো বিশেষ করে পান খেলে মুখের ক্যান্সার (ওরাল ক্যান্সার) হয়, পিত্ত থলির পাথর হয়। কেউ আবার সুগন্ধি মসল্লা দিয়ে পান চিবিয়ে মুখের দুর্গন্ধা দুর করেন। এবার পাওয়া গেছে পানের ওষুধি গুণ। পান যৌন শক্তি ও যৌন আকাঙ্খা বাড়ায়।

দিল্লীর এক গবেষণাগারে গবেষণা করে পাওয়া গেছে পানের এই গুণ।

পানের এই বিশেষ গুণের কথা আমাদের জানা না থাকলেও অজান্তেই আমরা এর ব্যবহার দেখে এসেছি। আগে বাড়ির বউরা রাতের খাবার খাওয়ার পরে স্বামীকে বিভিন্ন মসল্লা দিয়ে পান সাজিয়ে দিতেন। তখনকার মানুষরা কি তাহলে এভাবেই নিজেদের যৌন জীবনকে সুস্থ রাখতেন। তবে এখন কিন্তু চিকত্সা বিজ্ঞান বলছে যৌন শক্তিতে পানের ভূমিকা অপরিসীম।

পান আমাদের কৃষ্টির একটি অংশ হয়ে গেছে। এখনো পান ছাড়া কোনো অনুষ্ঠান সম্পূর্ণ হয় না। বিয়ের সময়ও পান লাগে। পুজোতেও কাজে লাগে এই ‘ভালোবাসার’ পাতাটি। সব থেকে বড় ব্যাপার সুস্বাদু কোনো খাবার খাওয়ার শেষে পান না খেলে যেন খাবারের মজাটাই পুর্ণ হয়না। এখনো দুপুরবেলায় দাদী নানীরা একত্রে বসে পান চিবিয়ে ঠোঁট লাল করে জমিয়ে গল্প করেন।

শেষ কথা হলো পানের মধ্যে সুপারি, লবঙ্গ, গুলকান্দ, চুন লাগিয়ে খেয়ে থাকে। এই মশলা মিশ্রিত পান শুধু যে হজম শক্তি বাড়ায় শুধু তা নয়, এটি যৌন শক্তি বাড়াতে সাহায্য করে। মুখ সুগন্ধী হিসেবেও কাজ করে।

About admin

Check Also

মিলনের সময় এই ভুলগুলো করলে আপনার কখনোই সন্তান হবে না! জেনে নিন কি সেই ভুল…

X প্রত্যেক বিবাহিত নারী সন্তানের মুখ দেখতে চায়। কারও গর্ভে সন্তান আসে না আবার কারও …