Breaking News
Home / খেলাধুলা / হেরেও জিতলেন ধোনি

হেরেও জিতলেন ধোনি

Loading...

হারজিত নয়, গতকাল মঙ্গলবার মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে গোটা ক্রিকেটবিশ্বের চোখ ছিল ধোনির দিকে। কারণ, এই ম্যাচ দিয়েই ভারতীয় জাতীয় দলে অধিনায়কত্ব ছাড়লেন ‘ক্যাপ্টেন কুল’। দর্শকের জন্য বিনামূল্যে প্রবেশ, সরাসরি সম্প্রচারের ব্যবস্থা—সবই ছিল ধোনির বিদায়ী ম্যাচ বলে। ম্যাচটাও জিততে চেয়েছিলেন এই তারকা ক্রিকেটার। তবে সব চাওয়া যেমন পূর্ণ হয় না, ধোনিও শেষ ম্যাচে জয় পাননি। টস হেরে আম্বাতি রাইডুর সেঞ্চুরি, ধোনি আর যুবরাজের হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩০৪ রান করে ভারত। জবাবে স্যাম বিলিংস আর জেসন রয়ের বিধ্বংসী ইনিংসে ৩ উইকেটে হার মানে ভারত।

আপাতদৃষ্টিতে ধোনির দল ম্যাচ হারলেও ব্যাটসম্যান ধোনি কিন্তু পরীক্ষায় উতরে গেছেন। ৪০ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংসে আত্মবিশ্বাস ঠিকরে পড়ছিল। আটটি চার ও দুটি ছয় যেন পুরোনো ধোনিকেই মনে করিয়ে দিচ্ছিল। ধোনি যখন মাঠে নামেন, ভারতের রান তখন ২২৭। সেঞ্চুরি করার পর বাকিদের ব্যাটিং করার সুযোগ দিতে মাঠ ছাড়লেন রাইডু। উইকেটে এসেই দারুণ সব শট খেলতে থাকেন ধোনি। এই ম্যাচ দিয়ে নিশ্চয়ই তাঁর সমালোচকদের মুখ বন্ধ করতে পেরেছেন ভারত অধিনায়ক।

ধোনি ব্যাট করার সময়ই বেশ বিব্রতকর এক পরিস্থিতি সৃষ্টি করেন ধোনির এক ভক্ত। নিরাপত্তা বেষ্টনী টপকে সোজা মাঠে ঢুকে পড়েন এক ধোনি সমর্থক। ধোনির পায়ে হাত ছুঁয়ে প্রণাম করেন। অবশ্য এরপরই নিরাপত্তাকর্মীরা তাঁকে মাঠ থেকে বের করে দেন। পরে ছেড়ে দেওয়া হয় সেই ক্ষ্যাপাটে সমর্থককে।

Loading...

About admin

Check Also

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে চোখ রাখতে দেরী হলেই সর্বনাশ!

Loading... বৃহস্পতিবার লন্ডনের কেনিংটন ওভালে খেলা দেখতে যাচ্ছেন কারা? যারা যাচ্ছেন তাদের জন্য আয়োজকদেরই এক …