বিনোদন

সিঙ্গেল নারীকে যে পাঁচ কথা শুনতে হয়

সিঙ্গেল নারীকে যে পাঁচ কথা শুনতে হয়

সিঙ্গেল নারীকে যে পাঁচ কথা শুনতে হয়

সত্যি যে আমাদের সমাজে একা একটি নারীর জীবনযাপন করা খুবই কঠিন। সে চাইলেই পুরুষদের মতো একা স্বাধীন থাকতে পারে না। কারণ সমাজ এ বিষয়ে সম্মতি দেয় না। আর পাশের বাসার আন্টি, মামাতো-ফুপাতো বোনেরা ও সহকর্মীরা তো রয়েছেই। সবার একটাই চিন্তা, তুমি এখনো একা? যেন একা থাকাটা অপরাধ!

১. তুমি এখনো তোমার সত্যিকারের জীবনসঙ্গী খুঁজে পাওনি?

 

একজন সিঙ্গেল নারী খুব ভালো করেই জানে কীভাবে তাকে বাঁচতে হবে। কিন্তু আশপাশের মানুষের যে তাকে নিয়ে কৌতুহলের শেষ নেই। একটু উপহাস করেই জানতে চায়, ‘তুমি এখনো তোমার সত্যিকারের জীবনসঙ্গী খুঁজে পাওনি?’ এ কথাটি হরহামেশাই তাদের শুনতে হয়। আচ্ছা এসব মানুষ কেন বুঝতে চায় না যে, মনের মিল না হলে, পারিপার্শ্বিকতা না মিললে জোর করে কী জীবনসঙ্গী বাছাই করা যায়?

 

২. তোমার বয়স বেড়ে যাচ্ছে

 

বিয়ে করতে একটু দেরি হলেই এই কথা নারীদের শুনতে হয়। যেন পুরুষদের যত বয়সই হোক না কেন তারা যেকোনো সময়ই বিয়ে করতে সক্ষম। আর নারীদের বয়স বেড়ে যাচ্ছে তাই বলে না চাইলেও বিয়ে করতে হবে? এটা কেমন নিয়ম? বয়স সবারই বাড়ে। তাই বলে নিজের ইচ্ছের কোনো দাম নেই? হতে পারে সে এখনো তাকে বোঝার মতো কাউকে খুঁজে পায়নি।

 

৩. তুমি মনে হয় ঠিকমতো চেষ্টা করছ না

 

এটা কী কোনো পরীক্ষা? যে আগের দিন রাতে খুব চেষ্টা করে পরের দিন সকালে পরীক্ষা দিলাম। জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে ‘চেষ্টা’ করার কথাটি না বলাই ভালো। আর তাকে এত বিরক্ত করাও ঠিক না। কারণ সে অবশ্যই মনে মনে ঠিক করে রেখেছে যে, কখন বিয়ে করবে আর কখন সংসার। তাই তাকে তার মতো থাকতে দিন।

যখন আর কিছুতেই কিছু হচ্ছে না, তখন ঘটক ছাড়া আর উপায় নেই। তার ওপর এখন অনলাইন ম্যারেজ মিডিয়ারও বেশ রমরমা অবস্থা। সেখানে কেন দেখছ না? এত উপদেশ না দিয়ে তাকে সময় দিন। দেখবেন সে নিজেই নিজের জীবনসঙ্গী খুঁজে নিতে সক্ষম হবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button