বাংলাদেশ

সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে টুটুল

কুমিল্লা হোমনা পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের
সাধারণ সম্পাদক পদে আলোচনার শীর্ষে মোঃ নুরুউদ্দিন টুটুল

ডেস্ক রিপোর্ট,ঢাকা নিউজ বিডি

কুমিল্লার হোমনা পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে ৩১ শে অক্টোবর ২০২২ইং সোমবার। আর তাই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই সম্মেলনে ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় শীর্ষে মোঃ নুরউদ্দিন টুটুল। দলের ভেতরে বাইরে তার প্রচুর সুনাম রয়েছে। রাজনৈতিক জীবনে দক্ষ ও চৌকষ হিসেবে এই নেতার বিকল্প প্রার্থী আপাততঃ নেই বলেই জানান দলের তৃণমূল।

সরেজমিনে গিয়ে খোজ নিয়ে জানা যায়, মোঃ নুরউদ্দিন টুটুল হোমনা পৌরসভাধীন ৬নং ওয়ার্ড ঐতিহ্যবাহি শ্রীমদ্দি গ্রামের বিশিষ্ট ব্যক্তি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আব্দুল জলিল এর নাতি,উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল খালেক,কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও হোমনা উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং হোমনা টিভির চেয়ারম্যান লায়ন শাহ আজম বিটুর ভাগিনা। নুরউদ্দিন টুটুল এর বাবা মোঃ ইসমাইল হোসেন এবং মাতার নাম জয়দনের নেছা। তার পরিবারের সকল সদস্যগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর আদর্শকে বুকে লালন করে জন্মলগ্ন থেকেই আওয়ামীলীগ করে আসছেন। তার মামা লায়ন শাহ বিটু সহ পরিবারের সকল সদস্যরা মজিব আদর্শের রাজনীতিতে বিশ্বাসী এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করার লক্ষে নিজেদের সর্বস্ব দিয়ে বিনির্মাণে অংশীদার হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

মোঃ নুরউদ্দিন টুটুল ২০০৬ সাল থেকে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন ছাত্রলীগের হাতে খড়ির মাধ্যমে রাজনীতি শুরু করেন। তিনি আওয়ামীলীগের সকল প্রকার আন্দোলন-সংগ্রামে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। রাজপথে থেকে নিরলসভাবে জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব মূহুর্তে বিএনপি-জামাত জোটের জ্বালাও-পোড়াও আন্দোলনের শাস্তির পক্ষে দলীয় কর্মসূচীতে জোরাল অংশগ্রহণ করেন। তার মামা শ্রদ্ধাভাজন সময়ের সিংহ পুরুষ,রাজপথ কাপানো বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক,আওয়ামীলীগের বলিষ্ঠ হাতিয়ার,বজ্রকণ্ঠের অধিকারী লায়ন শাহ আজম বিটুর পাশে থেকে প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত দলীয় নৌকা প্রতীকের পক্ষে প্রার্থীর সু-নিশ্চিত বিজয়ের লক্ষে স্বতঃস্ফুর্তভাবে কাজ করে গেছেন।

নুরউদ্দিন টুটুল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার জন্ম না হলে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্ম হত না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি একমাত্র আমার রাজনৈতিক আদর্শ। বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রেখে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ছায়াতলে থেকে আত্নপ্রত্যয়ী হয়ে কাজ করতে চাই। সকল গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ সহ ভিশন ২০৪১ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছি। এবং আওয়ামীলীগের গৌরব ও ঐতিহ্যকে সমুন্নত রাখতে সংগঠনের স্বার্থে যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে আমি বদ্ধ পরিকর।

স্থানীয় ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হোমনা পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে নুরউদ্দিন টুটুল এর কোনো বিকল্প নাই,আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলোই নুরউদ্দিন টুটুল এর মধ্যে বিদ্যামান রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button