খেলাধুলা

আকুনিয়াকে নিয়ে অস্বস্তিতে আর্জেন্টিনা

গত বছরের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচের জার্মান ক্লাব উলফসবুর্গের বিপক্ষে বা পায়ের গোড়ালিতে বড় ধরনের চোট পান আর্জেন্টাইন ডিফেন্ডার আকুনিয়া। এরপর এই চোট বেশ ভুগিয়েছে আকুনিয়াকে। একটা সময়ে ভাবা হচ্ছিল কাতার বিশ্বকাপে জায়গা করে নিতে পারবেন না এই আর্জেন্টাইন ডিফেন্ডার। তবে শেষ পর্যন্ত ২৬ সদস্যের চূড়ান্ত দলে ডাকা হয় সেভিয়ার এই খেলোয়ার আকুনিয়াকে। তবে দল ঘোষণার পর আকুনিয়াকে নিয়ে খুব বেশি স্বস্তিতে নেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।

বিশ্বকাপের বাছাইপর্বেই বেশ কয়েকবার চোটে পড়েছিলেন আর্জেন্টিনার ডিফেন্ডার মার্কোস আকুনিয়া। গত বছর অক্টোবরে প্যারাগুয়ে, উরুগুয়ে, পেরুর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ছিলেন না আকুনিয়া। পা মচকে যাওয়ার পর আবার গোড়ালির চোটে পড়েন এই ডিফেন্ডার।

 

গত বছর চ্যাম্পিয়ানস লিগে জার্মান ক্লাব উলফসবুর্গের বিপক্ষে খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন সেভিয়ার এই ডিফেন্ডার। সম্প্রতি কুঁচকির চোট বেশ ভুগিয়েছে মার্কোস আকুনিয়াকে।

 

কুঁচকির চোট নিয়ে বিশ্বকাপে খেলতে কাতার যাবেন মার্কোস আকুনিয়া, এ জন্য তার ফিটনেস নিয়ে চিন্তিত কোচ লিওনেল স্কালোনি। যদিও আকুনিয়ার অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে তিনি যে শতভাগ ফিট নন, সেটা জানেন কোচ স্কালোনি।

 

আর্জেন্টিনা দল বা আকুনিয়ার ক্লাব সেভিয়ার কোনো সদস্য- আকুনিয়ার চোট নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে চান না তারা। তবে নাম প্রকাশে অনিচ্ছুক আর্জেন্টিনা দলের একজন কোচিং স্টাফ জানিয়েছেন, চোট নিয়েই বিশ্বকাপে যাচ্ছেন আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস আকুনিয়া।

এদিকে মার্কোস আকুনিয়া যদি বিশ্বকাপে ফিটনেসের জন্য মাঠে নামতে না পারেন, তবে তার বিকল্পও অবশ্যই ভেবে রেখেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। তাই তো ঝুঁকি নিয়ে তাকেই চূড়ান্ত দলে রেখেছেন আর্জেন্টাইন কোচ।

 

যদি ফিটনেসের কারণে বিশ্বকাপে মাঠে না নামতে পারেন আকুনিয়া, তার সম্ভাব্য বিকল্প হবেন ফরাসি ক্লাব লেন্সের ২২ বছর বয়সী ডিফেন্ডার ফ্যাকুন্ডো মদিনা। এখন কোচ চাইবেন, ২২ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচের আগে আকুনিয়া যেন পুরোপুরি ফিট হয়ে যায়।

 

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা ২২ নভেম্বর। প্রতিপক্ষ সৌদি আরব।

#Official

আসন্ন কাতার বিশ্বকাপ উপলক্ষে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করলেন আর্জেন্টিনা বস লিওনেল স্কালোনি🏆

 

🔷গোলকিপার-

এমিলিয়ানো মার্টিনেজ

ফ্র্যাঙ্কো আর্মানি

হেরোনিমো রুল্লি

 

🔷ডিফেন্ডার-

গোঞ্জালো মন্টিয়েল

নাহুয়েল মলিনা

হুয়ান ফয়েথ

হার্মান পেজ্জেল্লা

ক্রিশ্চিয়ান রোমেরো

লিসান্দ্রো মার্টিনেজ

নিকোলাস ওটামেন্ডি

মার্কোস আকুনিয়া

নিকোলাস টাগলিয়াফিকো

 

🔷মিডফিল্ডার-

গুইডো রড্রিগেজ

লিয়ান্দ্রো পারেদেস

রড্রিগো ডে পল

এঞ্জো ফার্নান্দেজ

এজেকুয়েল পালাসিওস

আলেহান্দ্রো গমেজ

এলেক্সিস ম্যাক অ্যালিস্টার

 

🔷ফরওয়ার্ড-

লিওনেল মেসি

পাওলো দিবালা

অ্যাঞ্জেল ডি মারিয়া

নিকোলাস গঞ্জালেজ

হোয়াকুইন কোরেয়া

লাউতারো মার্টিনেজ

জুলিয়ান আলভারেজ

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button