রাজনৈতিক

অপপ্রচার ঠেকাতে প্রস্তুত আওয়ামী লীগ

ডেস্ক রিপোর্টঃ ঢাকা নিউজ বিডি

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপি-জামায়াতের যেকোনো ‘গুজব-অপপ্রচার’ ঠেকাতে প্রস্তুত থাকার ও কথা জানিয়েছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।আজ সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স অব ইনস্টিটিউশনে উপকমিটির ২২তম সভায় এ কথা বলেন নেতাকর্মিরা।

 

সভায় উপকমিটির সদস্যরা বলেন, ‘বিএনপি-জামায়াতের শাসনামলে বিদ্যুতের বেহাল দশা ছিল। দুর্নীতিতে টানা পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে বিএনপি। হাওয়া ভবনের নামে প্যারালাল প্রশাসন গঠন করে দেশকে ধ্বংসের ধারপ্রাস্তে ঠেলে দেওয়া হয়েছে। এসব ইতিহাস দেশের তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে আমাদের।

 

আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর জানান, ‘আগামী ১০ ডিসেম্বর বিএনপি দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করতে পারে। সে ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। দেশবাসীকে সঙ্গে নিয়ে তাদের সব অপচেষ্টা কঠোরভাবে মোকাবিলা করতে হবে।’

ঠেকাতে প্রস্তুত আ. লীগ

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের যেকোনো গুজব অপপ্রচার ঠেকাতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব, দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সঞ্চালনায় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আন্তর্জাতিক কনফারেন্স সফলভাবে আয়োজিত ১০টি উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে তিনি আর ও বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের গুজব-অপ প্রচার ছড়াতে পারে বিএনপি-জমায়াত। তাদের যেকোনও গুজব-অপপ্রচার ঠেকাতে আওয়ামী লীগ নেতাকর্মীরা সবসময় প্রস্তুত আছেন।’

অপপ্রচার ঠেকাতে প্রস্তুত আওয়ামী লীগ’

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, ‘আগামী ১০ ডিসেম্বরকে টার্গেট করে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অপচেষ্টা চালাচ্ছে। আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের সব অপচেষ্টা কঠোরভাবে মোকাবেলা করতে হবে।’

চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আজ আন্তর্জাতিক কনফারেন্স সফল ভাবে শেষ করতে কাজ করায় সকল সদস্যদের ধন্যবাদ জানানো হয়। আন্তর্জাতিক কনফারেন্সের সংবাদ দেশ ও বিদেশে ব্যাপক প্রচার করায় সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিবাচক সংবাদগুলো আরো বেশি বেশি প্রচারের আহবান জানান বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button