খেলাধুলা

আরব আমিরাতের বিপক্ষে আর্জেন্টিনার একাদশ

বিশ্বকাপকে সামনে রেখে আজ বুধবার (১৬ নভেম্বর) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে এটাই আলবিসেলেস্তেদের শেষ ম্যাচ। কম্বিনেশন সাজাতে এ ম্যাচে কোন একাদশ নামাবেন কোচ লিওনেল স্ক্যালোনি তা দেখার পালা?
কাতার বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন ক্যাম্প করেছেন আর্জেন্টিনারমেসি ডিবালা সব খেলোয়াড়রা। উদ্দেশ্য হলো আরব দেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। বিশেষ করে গরমের সঙ্গে। শীতকালীন বিশ্বকাপ হলেও আরব দেশে দিনের আবহাওয়া সবসমই গরম থাকে।
ওই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আলবিসেলেস্তেরা স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে। যাতে করে আকাশি-নীল জার্সি ধারীরা ম্যাচ খেলে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারে। ম্যাচটি বুধবার মানে (আজ) বাংলাদেশ সময় রাত ৯.৩০ মিনিটে মাঠে গড়াবে।

আরব আমিরাতের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিট। আলবিসেলেস্তের প্রতিবেদন, এ ম্যাচের একাদশে দেখা যাবে লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস ওতামেন্দি ও রদ্রিগো ডি পলকে। একাদশে আরও দেখা যেতে পারে যাদের কে তারা হলো গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা ও হুয়ান ফয়েথকে।

সংবাদ মাধ্যম গোল ডট কম দাবি করেছে, ওই প্রস্তুতি ম্যাচে পূর্ণ শক্তির শুরুর একাদশ সাজাবেন না আর্জেন্টিনার কোচ স্কালোনি। বিশেষ করে ফরোয়ার্ড লিওনেল মেসি, ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো, মিডফিল্ডার রদ্রিগো ডি পল বিশ্রামে থাকবেন। তবে প্রস্তুতি ম্যাচে যেহেতু পাঁচের অধিক খেলোয়াড় বদলি করলে সমস্যা নেই। তাদের অল্প সময়ের জন্য খেলার সুযোগ দিতে পারেন কোচ লিওনেল স্কালোনি।
ইনজুরি থেকে ফিরেছেন এঞ্জেল ডি মারিয়া এবং পাউলো দিবালা। তারা ক্লাবের হয়ে একটি করে ম্যাচ খেলেই দলে যোগ দিয়েছেন। পূর্ণ ফর্ম ফিটনেস দলের ওই দুই সিনিয়র ফুটবলার যাতে ফিরে পান সেজন্য কোচ স্কালোনি শুরুর একাদশে তাদের রাখতে পারেন। সঙ্গে অভিজ্ঞ ডিফেন্ডার ওটামেন্ডি খেলবেন।
আর্জেন্টিনার ভক্তদের জন্য দুঃসংবাদ হলো ম্যাচটি কোন টিভিতে দেখানো হবে না। এমনকি ভারতীয় অঞ্চলের কোন ওটিটি প্লাটফর্মও ম্যাচটি সম্প্রচার করার পায়নি বা নেয়নি। তবে যুক্তরাষ্ট্র থেকে ম্যাচটি সরাসরি দেখা যাবে। টিইউডিএন ইউএসএ টিভিতে ও অ্যাপে এবং ফুবো টিভির ওয়েবসাইটে ম্যাচটি দেখা যাবে। সেখান থেকে ভারতীয় বা আরব অঞ্চলের বিভিন্ন অ্যাপে ম্যাচটি দেখা যেতে পারে।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ:
এমিলেনো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুইনা, গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারদেস, ফার্নান্দেজ, পাউলো দিবালা, লওতারো মার্টিনেজ, ডি মারিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button